Summer Vacation 2024: আরও বাড়ছে গরমের ছুটি? কী জানাচ্ছে শিক্ষা দপ্তর

Share:

Summer Vacation 2024: ফের বাড়তে পারে গরমের ছুটি! পশ্চিমবঙ্গে বর্তমানে চলছে তীব্র তাপপ্রবাহ। যার কারণে শিক্ষার্থীদের সুরক্ষার কথা মাথায় রেখে গত বাইশে এপ্রিল থেকেই ছুটি ঘোষণা করা হয়েছে সরকারি এবং সরকারি ভারপ্রাপ্ত স্কুলগুলিতে।

ADVERTISEMENTS

Summer Vacation 2024

প্রাথমিকভাবে স্কুল ছুটি পড়ার কথা ছিল ছয় ওই মেয়ের থেকে। তবে বাইশে এপ্রিল থেকে ছুটি পড়ায় জানা গিয়েছিল 6ই মে পর্যন্ত স্কুল।

বর্তমানে যে রূপ পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে খুব স্বাভাবিকভাবেই প্রত্যেকে মনে করছেন গরমের ছুটি আরও বাড়াতে পারে রাজ্য সরকার। সরকারি তরফ থেকে ঠিক কি জানানো হচ্ছে?

শিক্ষক সংগঠনগুলির তরফ থেকে ঠিকই আপডেট পাওয়া যাচ্ছে? সমস্ত কিছু খুব ভালোভাবে জানতে অবশ্যই আমাদের এই প্রতিবেদনটি পুরোপুরি পড়ুন। সবার মনে এখন একটাই প্রশ্ন তাপপ্রবাহের কারণে কি গরমের ছুটি আরো বাড়ানো হতে পারে?

বর্তমানে রাজ্যে চলছে লাল সর্তকতা। এতটাই তাপ প্রবাহ বেড়ে গিয়েছে যে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে লাল সতর্কতা জারি করা হয়েছে। সরকারে গরমের ছুটি ঘোষণা করলেও এই গরমের ছুটি আরও বাড়ানোর দাবি জানানো হয়েছে অল পোস্ট গ্রাজুয়েট টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে (Summer Vacation 2024)।

শিক্ষা দপ্তর থেকে এখনো কোনো রকম প্রতিক্রিয়া জানা যায়নি এই দাবি। জানা যাচ্ছে তীব্র তাপপ্রবাহের কারণে আরো গরমের ছুটি বাড়ানো হতে পারে। দীর্ঘ ছুটির শিক্ষার্থীদের জন্য ইতিবাচক এবং নেতিবাচক দুই প্রভাবই ফেলতে পারে বলেই মনে করা হচ্ছে (Summer Vacation 2024)।

এই পরিস্থিতিতে সরকারের তরফ থেকে ঠিক কী সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে?

তীব্র তাপপ্রবাহের কারণে পশ্চিমবঙ্গের স্কুলগুলিতে ছুটি বাড়ানো হতে পারে কিনা তা নিয়ে এখনো অল্পবিস্তার আলোচনা চলছে। শিক্ষার্থীদের যথাযথ সুরক্ষিত রাখা তীব্র গরমের প্রভাব উপযুক্ত ভাবে মোকাবিলা করাই সরকারের প্রধান লক্ষ্য (Summer Vacation 2024)।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment