WB Panchayat Recruitment 2024: মোবাইল দিয়ে পশ্চিমবঙ্গ গ্রাম পঞ্চায়েত ফর্ম ফিলাপ পদ্ধতি, দেখে নাও

Share:

WB Panchayat Recruitment 2024: এগিয়ে আসছে লোকসভা নির্বাচন। ১৯শে এপ্রিল বসতে চলেছে লোকসভা নির্বাচনের প্রথম দফা। প্রথম দফার ভোট গ্রহণ প্রক্রিয়া হবে এদিন। নির্বাচনকে কেন্দ্র করে একের পর এক চাকরির বিজ্ঞপ্তি সামনে এসেছিল।

ADVERTISEMENTS

WB Panchayat Recruitment 2024 apply online

পাশাপাশি সামনে এসেছিল গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি অনুযায়ী দেখা গিয়েছিল মোট 6652 টি শূন্য পদে নিয়োগ করা হতে চলেছে কর্মী। পদ ছিল একাধিক। নির্মাণ সহায়ক থেকে শুরু করে জেলা পরিষদ সব পোস্টেই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল।

পরীক্ষার্থীদের জন্য রেজিস্ট্রেশনের জন্য শুরু করা হয়েছিল নতুন পোর্টাল। এতদিন চলছিল রেজিস্ট্রেশন। তবে সম্প্রতি শুরু করা হয়েছে আবেদন প্রক্রিয়ার প্রসেসও। ইতিমধ্যেই আমাদের আগের একটি প্রতিবেদনের জানতে পেরেছেন কীভাবে কী কী ডকুমেন্টস সহকারে আবেদন করবেন!

কীভাবে করবেন রেজিস্ট্রেশন? কীভাবে করবেন লগ ইন? কীভাবে WB Panchayat Recruitment 2024 জন্য আবেদন করবেন? WB Panchayat Recruitment 2024-র জন্য কী কী ডকুমেন্টস লাগবে? যাবতীয় সমস্ত ইনফরমেশন ইতিমধ্যে আলোচনা করা হয়ে গিয়েছে আমাদের আগের একটি প্রতিবেদনে।

আজকের প্রতিবেদনে আমরা দেখে নেব কীভাবে কম্পিউটার কিংবা ল্যাপটপ না থাকলেও ঘরে বসে হাতের মুঠোফোন দিয়েই করতে পারবেন আবেদন।

ফোনের মাধ্যমে কীভাবে আবেদন করবেন?

ফোনের মাধ্যমে আবেদন করতে হলে সবার আগে সম্পূর্ণ করতে হবে গ্রাম পঞ্চায়েতের রেজিস্ট্রেশন প্রক্রিয়া। রেজিস্ট্রেশন করার জন্য চলে যেতে হবে অফিসিয়াল ওয়েবসাইটে। সেখানে ইচ্ছুক ব্যক্তির নিজের নাম, জন্মতারিখ, লিঙ্গ, মোবাইল নম্বর এবং ইমেইল আইডি দিয়ে সব তথ্য পূরণ করতে হবে। এরপর নিজস্ব ইউজার আইডি এবং পাসওয়ার্ড তৈরি করে নিতে হবে।

এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। চাকরি প্রার্থীর সামনে খুলে যাবে ড্যাশবোর্ড। সেখান থেকে প্রয়োজনীয় সমস্ত নথি পড়ে পড়ে অ্যাটাক করে পূরণ করতে হবে। যে পদে অ্যাপ্লাই করতে চান সেখানে পাশে অ্যাপ্লাই নাও অপশনে ক্লিক করতে হবে। যে সমস্ত জায়গা লাল রং হয়েছিল এতক্ষণ সেই সমস্ত জায়গাগুলি আবেদন প্রসেস সম্পূর্ণ করতে করতে দেখতে পারবেন সবুজ হয়ে গিয়েছে (WB Panchayat Recruitment 2024)।

ডকুমেন্টস আপলোড সম্পন্ন হলে পরীক্ষার্থীকে জমা দিতে হবে আবেদন ফি। এক্ষেত্রে অবশ্যই মনে রাখতে হবে ডকুমেন্টগুলি স্ক্যান করে নিজস্ব স্বাক্ষর করে জমা দিতে হবে। ফাইনাল সাবমিশনের এর আগে সমস্ত তথ্য খুব ভালো করে পড়তে হবে ডকুমেন্টস আপলোড ঠিকঠাক করতে হবে এবং যথাযথ অ্যাপ্লিকেশন ফি প্রদান করতে হবে (WB Panchayat Recruitment 2024)।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment