Summer Holiday 2024: গরমের ছুটি এগিয়ে এল? জানিয়ে দিল মধ্য শিক্ষা পর্ষদ

Share:

Summer Holiday 2024: ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে, গরমের বারবার অন্তত। রীতিমত হাঁসফাঁস অবস্থা প্রত্যেক রাজ্যবাসীর। তাপমাত্রা বাড়তে বাড়তে এক লাফে ৪০ ডিগ্রিতে পৌঁছে গিয়েছে। এই অবস্থায় আবার কি গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হলো? জানাচ্ছে মধ্যশিক্ষা পর্ষদ?

ADVERTISEMENTS

Summer Holiday 2024

শুধুমাত্র রাজ্যে সরকারি স্কুল কিংবা প্রাইভেট স্কুল গুলো নয় যাতে সব জায়গায় ছুটি দেওয়া হয় সেই অনুরোধ করা হয়েছে? কবে থেকে গরমের ছুটি পড়তে চলেছে? কবে খুলবে স্কুল? সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হল আমাদের আজকের এই প্রতিবেদনে (Summer Holiday 2024)।

এবারে ছুটির তালিকায় গত মাসে গরমের ছুটি আরো দশ দিনের মতো প্রায় এগিয়ে আনা হয়েছিল। তবে তীব্র গরমের কারণে এই ছুটি আরও এগিয়ে আনা হচ্ছে ১২ দিন? গরমের ছুটি পড়ে যাচ্ছে আগামী ২২ এপ্রিল থেকে (Summer Holiday 2024)?

কবে থেকে গরমের ছুটি পড়ছে?

আগামী ১৯ তারিখ শুরু হচ্ছে রাজ্যের প্রথম দফার ভোট। শুরু হচ্ছে ১৮ তম সাধারণ নির্বাচন প্রক্রিয়া। সাত দফায় সম্পন্ন হবে ভোট গ্রহণ প্রক্রিয়া। পয়লা জুন শেষ হবে প্রথম দফার ভোট। সব মিটে গেলেই স্কুল খুলে দেওয়া হবে এমনটাই জানা গিয়েছিল আগে।

৬ই মে থেকে ২রা জুন পর্যন্ত স্কুলগুলিতে গরমের ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তা এবার এগিয়ে, ২২শে এপ্রিল করা হয়েছে? কি জানাচ্ছে মধ্যশিক্ষা পর্ষদ?

এই প্রসঙ্গে শিক্ষামন্ত্রী জানিয়েছেন আগামী ২২শে এপ্রিল থেকে গরমের ছুটি পড়ে যেতে পারে রাজ্যের সমস্ত জায়গায়। এ নিয়েই গত মঙ্গলবার করা হয়েছে বিভিন্ন জায়গায় বৈঠক। বৈঠক অনুযায়ী সবকিছুই নজরে রাখা হচ্ছে। এরপরেই প্রশ্ন উঠছে এখনো পর্যন্ত শিক্ষা দপ্তরের তরফ থেকে তো কোনো নির্দেশিকা আসেনি! অনেকেই আশা করছেন এই সপ্তাহের মধ্যেই হয়তো সেই নির্দেশিকা প্রকাশ্যে আনা হবে।

গরমের ছুটিতে কোনও পড়ুয়া বাড়িতে শুধুমাত্র বসে থাকবেন না। তাদের জন্য অ্যাসাইন করা হয়েছে সামার প্রজেক্ট। এমন কি ঠিক করা হয়েছে একাধিক কর্মসূচি। রাজ্যে স্কুলে স্কুলের ইতিমধ্যেই চলছে প্রথম সমেটিভ পরীক্ষা। এই পরীক্ষা শেষ হলেই হয়তো আগামী সপ্তাহ থেকে ছুটি শুরু হয়ে যাবে।

অনেক জায়গায় জানা যাচ্ছে ১৮ তারিখে অনেক স্কুলে শেষ ক্লাস হবে। এসব জায়গায় নির্বাচন প্রক্রিয়া রয়েছে সেই সমস্ত জায়গায় ১৮ তারিখ স্কুল যাওয়ার শেষ দিন হবে পড়ুয়াদের। উনিশ কিংবা ২০ তারিখ থেকে রাজ্যের সব স্কুল একসঙ্গে ছুটি পড়ে যাবে। রাজ্যের সমস্ত স্কুলগুলিতে যেন সমানভাবে পড়ুয়াদের দেওয়া হয় ছুটি সেই বিষয়েও অনুরোধ জানানো হয়েছে (Summer Holiday 2024)।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment