Salary Hike In West Bengal: অঙ্গনওয়াড়ি ও আশা কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা মমতার, কত বাড়ল? দেখে নিন মোট হিসাব

Share:

Salary Hike In West Bengal: লোকসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হাজির হলেন ধামাকা নিয়ে। আজ বুধবার সকাল দশটায় একটি ফেসবুকের পোস্টের মাধ্যমে বিশাল বড় ঘোষণা করেন তিনি। সেই পোস্টে সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা করেছেন তিনি!

ADVERTISEMENTS

Salary Hike In West Bengal Mamata Banerjee Says

গতকাল তিনি একটি ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়ে দিয়েছিলেন আজকে (Salary Hike In West Bengal) সকালে বিশেষ ঘোষণা রয়েছে তার। সকাল হতে না হতেই একেবারে আনন্দের খবর নিয়ে হাজির মুখ্যমন্ত্রী। কবে থেকে বাড়ছে এই বেতন? কোন সরকারি কর্মীদের বাড়ছে বেতন? সবকিছুই বিশদে রইল আজকের এই প্রতিবেদনে।

ফেসবুকে একটি ভিডিও পোস্ট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Salary Hike In West Bengal) জানিয়েছেন, ‘বাংলার মানুষের সুখ-দুঃখের খেয়াল রাখা, তাঁদের হিতার্থে দিবারাত্রি কাজ করে যাওয়ার জন্য – আমি এবং আমার জনদরদি মা-মাটি-মানুষের সরকার সদা সচেষ্ট।’

March Holiday 2024: চারদিন লম্বা ছুটির ঘোষণা, দেখুন তালিকা, বন্ধ থাকবে সব, আনন্দে লাফাবেন

এই প্রসঙ্গে তার আরো বক্তব্য, ফেসবুক পোস্টে তিনি আরও লিখলেন, ‘আজ থেকে আমাদের গর্ব, সমাজের দিশা – আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পারদের মাসিক বেতন বৃদ্ধি করা হল। আমি আমৃত্যু এইভাবেই আপনাদের জন্য কাজ করে যাব। আপনারা ভাল থাকলেই, আমার ভাল থাকা।’

মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পোস্ট অনুযায়ী বেতন বৃদ্ধি করা (Salary Hike In West Bengal) হয়েছে আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী এবং অঙ্গনওয়াড়ি হেল্পার কর্মীদের। এই নতুন বেতন তারা পাবেন এপ্রিল মাস থেকে। আশা কর্মীদের বেতন বৃদ্ধি করা হয়েছে ৭৫০ টাকা। অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধি করা হয়েছে ৭৫০ টাকা। নতুন বেতন দাঁড়াল ৯০০০ টাকা। আইসিডিএস হেলপার কর্মীদের বেতন বৃদ্ধি করা হয়েছে ৫০০ টাকা।

বেতন বৃদ্ধির দাবিতে ইতিমধ্যেই চড়াও হয়েছিলেন আশা কর্মীরা (Salary Hike In West Bengal)। ডাক দিয়েছিলেন কর্মবিরতির। কর্মীদের অভিযোগ ছিল তাদের দিয়ে সব কাজ করিয়ে নেওয়া হয় নামমাত্র ভাতার বিনিময়ে। বেশ কিছুদিন ধরেই তারা বেতন দাবিতে অনড় ছিলেন। কাজ হচ্ছে না দেখেই তারা জোটবদ্ধ হয়ে কর্ম বিরতির ঘোষণা করেন।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment