Primary TET Answe Key 2023: প্রকাশ্যে প্রাথমিক টেট আনসার কি, কোন পদ্ধতিতে চ্যালেঞ্জ? জেনে নিন

Share:

Primary TET Answe Key 2023: প্রাথমিক টেট ২০২৩ পরীক্ষার সম্ভাব্য মডেল আনসার কি বা আদর্শ উত্তরমালা প্রকাশ করা হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে। গত মঙ্গলবার রাত আটটা নাগাদ শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে পাঁচ পাতার একটি উত্তরমালা আপলোড করা হয়েছে। এই উত্তরমালা অনুযায়ী যদি কোনও চাকরি প্রার্থীর কোনও আপত্তি থাকে তাহলে আগামী একমাস পর্যন্ত সময় দেওয়া হয়েছে চ্যালেঞ্জ করার জন্য।

ADVERTISEMENTS

Primary TET Answe Key 2023

চ্যালেঞ্জ জানানোর জন্য প্রতি প্রশ্ন পিছু দিতে হবে নির্দিষ্ট পরিমাণে টাকা জমা করতে হবে। প্রাথমিক মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে জানা যাচ্ছে এই প্রশ্ন নিয়ে চ্যালেঞ্জ জানানোর জন্য সময়সীমা বরাদ্দ করা হয়েছে ১০ ই মে থেকে ৯ই জুন পর্যন্ত। এই সময় যে কোনও চাকরিপ্রার্থী চ্যালেঞ্জ জানাতে পারবেন।

প্রত্যেক প্রশ্ন কিছু ৫০০ টাকা অনলাইন এর মাধ্যমে পেমেন্ট জমা করে দিতে হবে পর্ষদকে। যদি দেখা যায় কোনও চাকরিপ্রার্থীর চ্যালেঞ্জের ভুল রয়েছে তাহলে সেই টাকা তিনি আর ফিরত পাবেন না। তবে ভুল ধরিয়ে দিলে সেই টাকা তিনি ফেরত পেয়ে যাবেন খুব সহজেই।

আরও পড়ুন: Senior Citizen Savings Scheme: প্রতি মাসে পাবেন 20,000 টাকা, আজই আবেদন করুন এই স্কিমে

পর্ষদের সভাপতি গৌতম পাল এই বিষয়ে জানিয়েছেন প্রার্থীদের তরফে কোনও অভিযোগ এলে সেই বিষয়ে খতিয়ে দেখবেন তাদের বিশেষজ্ঞরা। এক্ষেত্রে যদি উত্তরপত্রে কোনওরকম ভুলভ্রান্তি থেকে থাকে তাহলে তা শুধরে চূড়ান্ত মডেল আনসার কি আপলোড করে দেওয়া হবে। তারপরে প্রকাশ্যে আনা হবে টেটের (Primary TET Answe Key 2023) ফল। টেটের ফল (Primary TET Answe Key 2023) প্রকাশের পর উত্তরপত্র নিয়ে আর কোনওরকম অভিযোগ শোনা হবে না কোনও প্রার্থীর তরফ থেকে।

আরও পড়ুন: Food SI Exam 2024: Food SI এর রেজাল্ট বেরোল, পাস করলেন কিনা দেখুন! রইল নামের লিস্ট!

প্রসঙ্গত এর আগে টেট পরীক্ষায় (Primary TET Answe Key 2023) প্রশ্নপত্র নিয়ে একাধিকবার একাধিক অভিযোগ সামনে উঠে এসেছিল। ভুল প্রশ্ন নিয়ে আদালতের দ্বারস্থ হতে হয়েছিল অনেককে। এবার সেই বিতর্ক নিরশনেই আগাম তৎপর প্রাথমিক মধ্যশিক্ষা পর্ষদ।

মডেল উত্তরপত্র নিয়ে যদি কোনও কারও সন্দেহ থাকে তাহলে কোন পার্থী এই বিষয়ে উপযুক্ত অভিযোগ দায়ের খুব সহজেই করতে পারবেন। তবে সবকিছু মিটে যাওয়ার পরে প্রশ্নপত্র নিয়ে বিতর্কের কোনো রকম অবকাশ থাকবে না এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে প্রাথমিক মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment