Petrol And Diesel Prices Reduced 2024: পেট্রোলের দাম অনেকটা কমল একলাফে, নতুন দাম জেনেই আনন্দে লাফাবেন

Share:

Petrol And Diesel Prices Reduced: সামনেই লোকসভা নির্বাচন। এর আগে সাধারণ মানুষের জন্য বড় খবর। শুধু বড় খবর নয়, একপ্রকার বলা যেতে পারে স্বস্তির খবর। কেননা এক ধাক্কায় লাফিয়ে অনেকটা কমেছে পেট্রল ও ডিজেলের দাম।

ADVERTISEMENTS

Petrol And Diesel Prices Reduced

লোকসভা নির্বাচনকে সামনে রেখেই ইতিমধ্যে কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের পক্ষ থেকে সাধারণ মানুষের কথা চিন্তা ভাবনা করে নেয়া হচ্ছে বিভিন্ন পদক্ষেপ। প্রকাশ্যে আনা হয়েছে একাধিক নতুন স্কিম (Petrol And Diesel Prices Reduced)। এছাড়াও এখনো অব্দি যে সমস্ত ক্রিমের সুবিধা মানুষ পাচ্ছেন সেই সমস্ত স্কিমের টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে।

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে পেট্রোল এবং ডিজেলের নতুন দাম (Petrol And Diesel Prices Reduced)। যে তথ্য অনুযায়ী দেখা যাচ্ছে প্রত্যেক লিটারে দু টাকা কমানো হয়েছে। শুক্রবার সকাল ছয়টা থেকে গোটা দেশে প্রযোজ্য হবে এই নতুন দাম।

নিজের এক্স হ্যান্ডেল এ পেট্রোল এবং ডিজেলের দাম কমার কথা ঘোষণা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। হট দ্বীপপুরি। বিভিন্ন তেল বিবরণ সংস্থা ইতিমধ্যেই জানিয়েছে তারা সারাদেশে পেট্রল এবং ডিজেলের দাম কমিয়েছে। এই দাম কমে যাওয়ায় 58 লক্ষের বেশি ভারীযানের মালিকেরা উপকৃত হবেন এমনটাই মনে করা হচ্ছে। এর সঙ্গে বাজবে ৬ কোটি গাড়ি এবং স্বার্থস কোটি দু চাকা গাড়ির যাবতীয় খরচ।

এবারে এক ঝলকে দেখে নেওয়া যাক কোন (Petrol Diesel Price) রাজ্যে কত দাম ছিল?

সবার প্রথমে কলকাতায় পেট্রোল এবং ডিজেলের দাম আলোচনা করা হবে। এর আগে কলকাতায় প্রত্যেক লিটার পেট্রোলের দাম ছিল 106.03 টাকা। দু টাকা কমে পেট্রোল দাম দাঁড়িয়েছে প্রতিলিটারে 103.94 টাকা। একইভাবে কলকাতায় প্রতি লিটার ডিজেলের আগের দাম ছিল 92.76 টাকা। দু টাকা কমে নতুন দাম হয়েছে 90.76 টাকা।

নতুন দিল্লিতে প্রত্যেক লিটার পেট্রোলের দাম ছিল 96.72 টাকা। দু টাকা কমে নতুন দাম হয়ে দাঁড়িয়েছে 94.72 টাকা। এর আগে ডিজেলের দাম ছিল 89.62 টাকা। নতুন দাম হয়ে দাঁড়িয়েছে প্রতি লিটার 87.62 টাকা।

মুম্বাইয়ে প্রতি লিটার পেট্রোলের দাম ছিল 106.31 টাকা। দু টাকা কমে নতুন দাম হয়েছে প্রতি লিটার 104.21 টাকা। ডিজেলের দাম আগে ছিল প্রতি লিটার 94.27 টাকা। দু টাকা কমে নতুন দাম হয়ে দাঁড়িয়েছে 92.15 টাকা।

চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম আগে ছিল 102.63 টাকা। দু টাকা কমে নতুন দাম হয়ে দাঁড়িয়েছে 100.75 টাকা। ডিজেলের দাম আগে ছিল প্রতি লিটার 94.24 টাকা। দু টাকা কমে নতুন দাম হয়ে দাঁড়িয়েছে প্রতি লিটার 92.34 টাকা।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment