Job Opportunities in WB 2024: 50 দিন কাজ করেই মিলবে 100 দিনের টাকা! আজই পূরণ করুন এই ফর্ম

Share:

Job Opportunities in WB 2024: যত দিন যাচ্ছে ততই এগিয়ে আসছে লোকসভা নির্বাচন। লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই একের পর এক সুখবর দিয়ে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব মেদিনীপুরের বিভিন্ন প্রকল্পের উদ্বোধন, শিলান্যাস ও বেসরকারি পরিষেবা প্রদানের অনুষ্ঠানের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন আগামী এপ্রিল মাস থেকেই চালু হবে কর্মশ্রী প্রকল্প।

ADVERTISEMENTS

Apply for CM Award – Karmashree

50 দিন কাজ করলেই মিলবে 100 দিনের কাজ করার সমান টাকা! সম্প্রতি এমনই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে সমস্ত ব্যক্তিদের রয়েছে জব কার্ড তারা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন। এই প্রসঙ্গে তিনি বলেছেন, “যেহেতু কেন্দ্রীয় সরকার 100 দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে, তাই আমরা একটা নতুন কাজ করছি। ১০০ দিনের কাজ নামটা থাকলও ৩০-৩৫ দিনের বেশি কোনও বছর কাজ হত না। আর বাংলাই এক নম্বরে ছিল।”

March Holiday 2024: চারদিন লম্বা ছুটির ঘোষণা, দেখুন তালিকা, বন্ধ থাকবে সব, আনন্দে লাফাবেন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আরো সংযোজন, ‘তাই মনে রাখবেন, যাঁরা গরিব মানুষ, তাঁরা ১০০ দিনের কাজের জন্য যে টাকা পেতেন, সেই টাকাই পাবেন (অর্থাৎ ১০০ দিনের সমান কাজের মজুরি মিলবে ৫০ দিন কাজ করেই)। কিন্তু প্রকল্পের নাম হবে শুধু কর্মশ্রী। ওই প্রকল্পের জন্য ৫০ দিনের জন্য কাজ করতে হবে (Job Opportunities in WB 2024)। যাঁরা জবকার্ড হোল্ডার, তাঁরাই কাজটা পাবেন। এই কাজটা আমরাই আপনাদের করে দেব। এপ্রিল-মে থেকে এই কাজটা শুরু হবে। ইতিমধ্যে আমরা সেই সিদ্ধান্ত নিয়েছি।’

Job Opportunities in WB 2024

এদিন নতুন করে কোনও প্রকল্পের ঘোষণা করা হয়নি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে (Job Opportunities in WB 2024)। যা প্রকল্পের ঘোষণা করা হয়েছিল তা হল পশ্চিমবঙ্গের বাজেট পেশ করার দিন। বাজেটের দিন অর্থ দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছিলেন, কেন্দ্র থেকে টাকা দেওয়া হচ্ছে না তাই 100 দিনের কাজের ধাঁচে রাজ্য সরকারের তরফ থেকে নিজস্ব প্রকল্প চালু করা হবে। যার নামকরণ করা হয়েছে কর্মশ্রী। এ প্রসঙ্গে কত মজুরি দেওয়া হবে সেই নিয়ে যদিও এখনও পর্যন্ত কিছু জানাননি প্রতিমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুসারে আগামী অর্থ বর্ষে 75 লক্ষ জব হোল্ডার মানুষকে এই প্রকল্পের আওতায় আনা হবে।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment