HS Exam Suggestion 2025: যেকোনও পরীক্ষায় উঠবে ফুল মার্কস, শুধু মেনে চলুন এই বিশেষ টিপস

Share:

HS Exam Suggestion 2025: গতকাল অর্থাৎ ১৬ই ফেব্রুয়ারি শুরু হয়ে গিয়েছে উচ্চ মাধ্যমিক ২০২৪। চলতি বছরের পরীক্ষায় বসেছেন ৭ লক্ষ ৯০ হাজার পরীক্ষার্থী। পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৩৪১টি। ইতিমধ্যেই চলছে ছাত্র-ছাত্রীদের মনের ভিতর মানসিক টেনশন। এই টেনশন থেকে মুক্ত হয়ে কীভাবে ভালো ফল করতে পারেন ছাত্র-ছাত্রীরা সেই পরামর্শই দিয়েছেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের প্রধান শিক্ষক।

ADVERTISEMENTS

HS Exam Suggestion 2025

তাঁর কথা অনুযায়ী এই মুহূর্তে প্রত্যেক শিক্ষার্থীরই সব বিষয়ে ভালোভাবে প্রস্তুতি নেওয়া (HS Exam Suggestion 2025) সম্পূর্ণ হয়েছে। তাই এই সময় সবচেয়ে যেটা বেশি প্রয়োজন সেটা হল একাগ্রতা। পরীক্ষায় সাফল্য আনার জন্য ছাত্র-ছাত্রীদের মধ্যে একাগ্রতা খুবই প্রয়োজনীয় বিষয়।

সাধারণত উচ্চ মাধ্যমিককে প্রত্যেক পড়ুয়ার জীবনের দ্বিতীয় পরীক্ষা হিসেবে গণ্য করা হয়। এই পরীক্ষার ভালো ফলাফল জীবনের যেকোনো ক্ষেত্রে প্রয়োজনীয় হয়ে পড়ে। তাই ফলাফল যাতে ভালো হয় সেই বিষয়ে ও ছাত্র-ছাত্রীদের নজর রাখা এবং সচেতন থাকা একান্ত প্রয়োজন। ছাত্রছাত্রীরা যদি পরীক্ষা কেন্দ্রে সচেতনভাবে মনোযোগ দিয়ে প্রত্যেকটি প্রশ্ন পড়েন এবং সেই মত যদি পরিকল্পনা করে উত্তর লেখেন তাহলে সেই ছাত্র-ছাত্রীর ভালো ফল হওয়া থেকে কেউ আটকাতে পারবেন না।

March Holiday 2024: চারদিন লম্বা ছুটির ঘোষণা, দেখুন তালিকা, বন্ধ থাকবে সব, আনন্দে লাফাবেন

অন্য স্কুলে পরীক্ষা দিতে যেতে হয় পড়ুয়াদের। খুব স্বাভাবিকভাবেই অচেনা শিক্ষক-শিক্ষিকা অচেনা পরিবেশ সবেতেই মানসিক চাপের মধ্যে থাকেন পরীক্ষার্থীরা। পরীক্ষা যাতে নির্বিঘ্ন ভাবে হয় তাই পরীক্ষা (HS Exam Suggestion 2025) কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখাও খুব জরুরী।

নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের প্রধান শিক্ষকের কথা অনুযায়ী শেষ মুহূর্তে যদি পড়ুয়ারা শেষ বছরের প্রশ্নপত্র কিংবা টেস্ট পেপারের প্রশ্নপত্র গুলি টানা হাতে তিন ঘণ্টা সময় বেঁধে অভ্যাস করেন তাহলে তাদের মধ্যে ‘সময় শেষ করতে পারবো কিনা’ এই যে চিন্তাটা ঘোরে সেটা থেকেও তারা মুক্তি পাবেন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় নম্বর তোলার জায়গা রয়েছে প্রচুর। এমসিকিউ প্রশ্ন থেকে শুরু করে ছোট প্রশ্ন কিংবা দুই নাম্বারে প্রশ্নের সঠিক উত্তর দিতে পারলেই ওঠে বেশ ভালো নম্বর। সুতরাং পরীক্ষার্থীদের মাথায় রাখতে হবে এই সমস্ত বিষয়ে প্রশ্নে যেন তাদের ফুল মার্কস থাকে।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment