SBI Internship 2024: কোনওরকম পরীক্ষা ছাড়াই চাকরির সুযোগ SBI-তে, জানুন আবেদন প্রক্রিয়া

Share:

SBI Internship 2024: ভীষণ ভালো খবর নিয়ে চলে এসেছি চাকরিপ্রার্থীদের জন্য। যারা ইতিমধ্যেই খুঁজছেন ব্যাংকের চাকরি তাদের জন্যই সুখবর। সম্প্রতি এসবিআই এর তরফ থেকে প্রকাশ্যে আনা হয়েছে এমন এক খবর যা শুনলে রীতিমত লাফিয়ে উঠবেন আপনি।

ADVERTISEMENTS

SBI Internship 2024

রয়েছে এসবিআই অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ। সবচেয়ে বড় চমক হল এখানে চাকরি করতে গেলে দিতে হবে না কোন রকম পরীক্ষা। অথচ চাকরি প্রার্থীরা সুযোগ পাবেন মোটা বেতনের চাকরি করার (SBI Internship 2024)।

কীভাবে করবেন আবেদন? কত দিনের জন্য নিয়োগ করা হবে? মাসিক বেতন কী থাকবে? আবেদনের জন্য এক্ষেত্রে বয়সসীমা কত থাকতে হবে?

এসবিআই এর তরফ থেকে যে চাকরি দেওয়া হচ্ছে সেটি আসলে কী?

জানা যাচ্ছে এসবিআই ইয়থ ফর ইন্ডিয়া ফেলোশিপ বা ইন্টার্নশিপ প্রোগ্রাম লঞ্চ করেছে। যে ইন্টার্নশিপ প্রোগ্রাম এসবিআই পরিচালনা করে আসছে বিগত ১৩ বছর ধরে।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ইউথ ফর ইন্ডিয়া ফেলোসিপ কী?

এটি আসলে একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম অর্থাৎ অল্প সময়ের জন্য অস্থায়ী চাকরি। যার মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিরা নতুন কিছু কাজের অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন (SBI Internship 2024)।

এই ইন্টার্নশিপ কারা কারা করতে পারবেন?

গ্রামের পিছিয়ে পড়া মানুষদের উন্নয়নের লক্ষ্যেই এই বিশেষ ইন্টার্নশিপ চালু করা হয়েছে। বর্তমানে আজও ভারতবর্ষে এমন কিছু কিছু গ্রাম রয়েছে যেখানে বাসিন্দারা রীতিমতো বিভিন্ন বিষয় নিয়ে পিছিয়ে রয়েছেন। তারাই এখানে আবেদনের অগ্রাধিকার পাবেন (SBI Internship 2024)।

কত বছরের জন্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে?

প্রকাশ্যে আসা বিজ্ঞপ্তি অনুযায়ী দেখা যাচ্ছে এক বছর এক মাস অর্থাৎ মোট ১৩ মাসের জন্য এই ইন্টার্নশিপ প্রোগ্রামে নিযুক্ত থাকতে পারবেন ইচ্ছুক ব্যক্তিরা।

মাসিক বেতন কত হবে?

যে সমস্ত ব্যক্তিরা এখানে চাকরি পাবেন তাদের মাসিক বেতন হবে ১৫ হাজার টাকা এছাড়াও দিয়ে দেওয়া হবে যাতায়াতের খরচ। যাতায়াতের খরচ হিসাবে আরও এক হাজার টাকা বাড়তি দেওয়া হবে এমনটাই জানা যাচ্ছে।

এই ইন্টার্নশিপ এর ফলে কী কী সুবিধা পাবেন?

একেবারে বিনামূল্যে থাকা খাওয়ার ব্যবস্থা করে দেওয়া হবে এস বি আই এর পক্ষ থেকে। এছাড়াও পেয়ে যাবেন একটি সার্টিফিকেট এবং এককালীন এর জন্য মোট ৭০ হাজার টাকা (SBI Internship 2024)।

আবেদনকারীর বয়সসীমা কী হতে হবে?

এক্ষেত্রে আবেদনকারীর বয়স সীমা হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা কী থাকতে হবে চাকরিপ্রার্থীর?

যে কোনও বিষয় থেকে স্নাতক পাস করলেই চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে পারবেন।

কীভাবে এখানে আবেদন করবেন?

এখানে আবেদন করতে হলে নির্দিষ্ট ইমেইল আইডিতে প্রয়োজনীয় সমস্ত তথ্য পাঠিয়ে দিতে হবে ইচ্ছুক ব্যক্তিকে। পরে সমস্ত তথ্য ভেরিফিকেশন করে চাকরিপ্রার্থীকে ডেকে নেওয়া হবে ইন্টারভিউয়ের জন্য।

কত দিনের জন্য এই আবেদন প্রক্রিয়া চলবে?

কত দিনের জন্য এই আবেদন প্রক্রিয়া চলতে পারে তার নির্দিষ্ট কোনও উল্লেখ নেই। তবে মনে করা হচ্ছে প্রয়োজনীয় শূন্যপদ ভর্তি হয়ে গেলেই আবেদনের প্রক্রিয়া বন্ধ করে দেবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment