Reliance Jio Internship 2024: কোনও পরীক্ষা ইন্টারভিউ ছাড়াই জিওতে কাজ করার নিশ্চিত সুযোগ, আবেদন করলেই মিলবে চাকরি

Share:

Jio Internship 2024: সম্প্রতি জিও থেকে দেওয়া হচ্ছে এমন এক সুযোগ যা শুনলে রীতিমতো চমকে উঠবেন আপনি। বিশেষ করে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। কোনওরকম ইন্টারভিউ এবং কোনওরকম পরীক্ষা ছাড়াই সরাসরি রিলায়েন্স জিওর সঙ্গে কাজ করার সুযোগ পাবেন প্রত্যেকে।

ADVERTISEMENTS

Jio Internship 2024

সম্প্রতি যেভাবে নানা রকম নিয়োগ দুর্নীতির কথা উঠে আসছে চোখের সামনে খুব স্বাভাবিকভাবে মানুষ সরকারি চাকরির প্রতি আস্থা হারিয়ে ফেলছেন। অনেকেই বেছে নিচ্ছেন বেসরকারি চাকরি। তবে সরকারি চাকরির মতো বেসরকারি চাকরিতে নিরাপত্তার অভাব থাকার দরুণ অনেকেই এই চাকরি করতে ভয় পান।

অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে বড় বড় কোম্পানির ক্ষেত্রে কিছু কিছু জায়গায় বেসরকারি চাকরিতেও থাকে নিরাপত্তা। যেমন টাটা, রিলায়েন্স জিও, উইপ্রোর মতো কোম্পানিগুলো এম্প্লয়ীদের নিরাপত্তা দিয়ে আসে।

সম্প্রতি জিও থেকে আনা হয়েছে এমন এক সুযোগ যে সমস্ত ব্যক্তি চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য একপ্রকার সুবর্ণ সুযোগ বলা যেতে পারে। সুযোগ দেওয়া হচ্ছে কোম্পানি থেকে কাজ শিখে নেওয়ার। এরপর কর্মরত ব্যক্তিদের দিয়ে দেওয়া হবে একটি সার্টিফিকেটও।

জিও থেকে অফার করা এই চাকরিটি আসলে কী?

দেখা যাচ্ছে সম্প্রতি রিলায়েন্স জিও থেকে অফার করা হচ্ছে জিও ইন্টার্নশিপের জন্য।

জিও ইন্টার্নশিপ কী?

এখানে নির্দিষ্ট কিছু পদে কর্মী নিয়োগ করে কিছুদিনের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে এবং পরে সার্টিফিকেট দিয়ে দেওয়া হবে। তবে এক্ষেত্রে কোনওরকম মাসিক স্টাইপেন্ড ব্যবস্থা থাকছে না। জিও ইন্টার্নশিপ কমপ্লিট করার পর প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিরা সুযোগ পেয়ে যাবেন জিওতে কাজ করার (Jio Internship 2024)।

এখানে কী কী পদে নিয়োগ করা হচ্ছে?

  • Jio Cloud Gaming
  • Platform RR Tollgate
  • Strategy and Ops (CRU)
  • Supply Chain Risk Management
  • Understanding of IT processes
  • Neural Networks for Detecting Customer B
  • Jio Photos
  • JioTV & External Publisher operations
  • Business Development Supply
  • MyHR Helpdesk

বয়স সীমা কী চাওয়া হয়েছে?

যে সমস্ত ইচ্ছুক ব্যক্তিরা এখানে কাজ করতে চান তাদের ন্যূনতম বয়স অবশ্যই হতে হবে ১৮ বছরের ওপর।

শিক্ষাগত যোগ্যতা কী চাওয়া হয়েছে?

এই পদের জন্য যারা এপ্লাই করেছেন তাঁদেরকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অবশ্যই ফুল টাইমের জন্য গ্রাজুয়েশন পাস করতে হবে। সমস্ত প্রার্থীরা ডিপ্লোমা কিংবা উচ্চ শিক্ষাগত যোগ্যতা রয়েছে তারাও এখানে সরাসরি আবেদন করার সুযোগ পাবেন (Jio Internship 2024)।

এই ইন্টার্নশীপে কী কী সুবিধা পাওয়া যাচ্ছে?

এই ইন্টার্নশিপ অনুযায়ী কোনরকম মাসিক ষ্টাইপেন্ড ব্যবস্থা না করা হলেও কোর্সের শেষে একটি সার্টিফিকেট পেয়ে যাবেন প্রত্যেকে। এছাড়াও থাকছে জিও কোম্পানিতে চাকরি করার সুযোগ।

কীভাবে আবেদনকারীরা এখানে আবেদন করবেন?

সবার প্রথমে ইচ্ছুক প্রার্থীদের এখানে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এক্ষেত্রে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে internship প্রোগ্রাম অপশন বেছে নিন সেখানেই আবেদন করতে হবে। ফর্ম ফিলাপ করার সময় কলেজ আইডি, আধার কার্ড আপলোড করে দিতে হবে। সঠিক ইমেইল আইডি, ফোন নম্বর ছবিটি দিয়ে ফাইনাল সাবমিশন করতে হবে (Jio Internship 2024)।

কীভাবে বেছে নেওয়া হবে?

এক্ষেত্রে যোগ্য প্রার্থীকে কোনওরকম পরীক্ষা বা ইন্টারভিউ দিতে না হলেও যখন তারা অনলাইনের মাধ্যমে আবেদন করবেন তখন একটি অ্যাসেসমেন্ট দিতে হবে। যেটি যেকোনো প্রার্থী নিজের ফোন, কম্পিউটার, ল্যাপটপ থেকেই সহজে করতে পারবেন। কলকাতাতেও এই ইন্টার্নশিপ করার সুযোগ পাচ্ছেন প্রত্যেক আবেদনকারীরা (Jio Internship 2024)।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment