Google Photomath 2024: লাগবে না অংকের শিক্ষক, অংকের সব সমাধান মিলবে এই অ্যাপেই! অবশ্যই জেনে নাও

Share:

Google Photomath 2024: আর নেই কোনও চিন্তা। যেসব ছাত্র কিংবা ছাত্রীরা অংকের ভীষণ কাঁচা বা অংকের নাম শুনলেই পান ভীষণ ভয় তাদের জন্য এসে গেছে যুগান্তকারী এক প্রযুক্তি। ছোটবেলা থেকেই অনেকেই অংক নিয়ে বিভীষিকায় থাকেন।

ADVERTISEMENTS

Google Photomath 2024

অংকে ভয় পাওয়ার মূল কারণ হল ছোট থেকে এই সাবজেক্টের প্রতি কোনও ভাবে মনে ভীতি ঢুকিয়ে দেওয়া। অনেক ক্ষেত্রেই যাদের ব্রেন একটু কমজোর হয় তাদের ক্ষেত্রে দেখা যায় জটিল ত্রিকোণমিতি কিংবা কঠিন বীজগণিতের সমীকরণ কোনওভাবেই ঢুকতে চায় না মাথায়। তবে আর নেই কোনও চিন্তা যদি আপনার সন্তানের সঙ্গে হয় এমন সমস্যা সে ক্ষেত্রে তার ঠিক করে দেবে গুগল। গুগলের পক্ষ থেকে সম্প্রতি লঞ্চ করা হয়েছে ফটোম্যাথ নামের একটি নয়া অ্যাপ। যে অ্যাপটি ক্যামেরা দিয়ে তোলা যে কোনও ধরণের গাণিতিক সমস্যার সমাধান করতে সক্ষম। দাবি করা হচ্ছে এমন ভাবে এই অ্যাপ অংকের সমস্যার সমাধান করবে যা সহজেই ব্যবহারকারীরা বুঝতে পারবেন।

গুগল ফটো ম্যাথ (Google Photomath) এর সাহায্যে তাদের নিজেদের পোর্টফোলিওকে আরো প্রসারিত করার চেষ্টা করেছে এমনটাই জানা যাচ্ছে। মূলত এটি স্মার্ট ক্যামেরা ক্যালকুলেটর তথা ম্যাথ অ্যাসিস্ট্যান্ট অ্যাপ নিজেদের সিস্টেমে ইন্টিগ্রেশন এর মাধ্যমে কাজ করবে। এক্ষেত্রে জানি রাখা ভালো, ফটোম্যাথ অ্যাপটি প্রকৃতপক্ষে বাজারে এসেছিল আজ থেকে দশ বছর আগে (Google Photomath 2024)। তবে ২০২২ সালের মে মাসে গুগল এই অ্যাপটি অধিগ্রহণ করেছে। এবং সমস্ত প্রয়োজনীয় নিয়ন্ত্রক কাজ সম্পন্ন করেছে। ২০২৩ সালের মার্চ মাসে আনুষ্ঠানিকভাবে অ্যাপটি পুরোপুরি অধিগ্রহণ প্রক্রিয়া শেষ হয়েছে। বর্তমানে এই অ্যাপটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের কাছে আরো অ্যাক্সেস যোগ্য এবং জনপ্রিয় হয়ে উঠেছে।

গুগল প্লে স্টোরে ফটো ম্যাথ অ্যাপটি (Google Photomath 2024) এখন উপলব্ধ রয়েছে। এটি বিভিন্ন ধরনের গাণিতিক সমীকরণ যেমন বীজগণিত জ্যামিতি ত্রিকোণমিতির পরিসংখ্যান এবং ক্যালকুলাস সমাধানের সাহায্য করতে সক্ষম। নিচে এই অ্যাপটি ব্যবহারের বিস্তারিত পদ্ধতি দেওয়া হল।

March Holiday 2024: চারদিন লম্বা ছুটির ঘোষণা, দেখুন তালিকা, বন্ধ থাকবে সব, আনন্দে লাফাবেন

এবারে জেনে নেয়া যাক কিভাবে কোন ব্যবহারকারী ব্যবহার করবেন ফটো ম্যাথ এপটি (Google Photomath 2024)?

প্রথমে ব্যবহারকারী নিজের ডিভাইসে গুগল প্লে স্টোর কিনবা আই ও এস ডিভাইজে আই ও এস স্টোর থেকে অ্যাপটি ইনস্টল করতে হবে।

এই অ্যাপটির ইনস্টলেশন প্রক্রিয়া সম্পন্ন হলে এটি খুলে যে কোনও ধরনের গাণিতিক সমস্যার সমাধান করতে হবে। এর জন্য ব্যবহার করতে হবে নিজের ফোনের ক্যামেরা। তবে পুরো সমীকরণটি খুব ভালোভাবে ফ্রেমের মধ্যে ক্যাপচার করে নিতে হবে।

যদি কোনও ব্যবহারকারীর ডিভাইসে স্ক্যান ফিচার না থাকে তাহলে সে ক্ষেত্রে শ্রমিক কারণটি ম্যানুয়ালি টাইপ করার অপশন পাবেন। এই অ্যাপের রাখা হয়েছে একটি ইনবিল্ড ম্যাথস কিবোর্ড।

এই বিশেষ গাণিতিক সমস্যার স্ক্যান করা বা টাইপ করার জন্য ফটোম্যাথ অ্যাপ টা নিজের মাধ্যমে প্রসেসিং করবে এবং পরিশেষে পর্যায়ক্রমিকভাবে ব্যাখ্যা দেবে।

এই ফটো ম্যাট অ্যাপ এ ব্যবহারকারী পেয়ে যাবেন নিজের আঞ্চলিক ভাষায় ফলাফল পাওয়ার সুবিধা। যেকোনো ধরনের অংকের সমাধান পাওয়া যাবে একেবারে চোখের পলকে।

ইতিমধ্যেই এই অ্যাপটি ডাউনলোড হয়ে গিয়েছে 100 মিলিয়নেরও বেশি। গুগল প্লে স্টোরে এই অ্যাপটির বর্তমানে প্রাপ্ত রেটিং 4.5। একটি ব্যবহার করা যাচ্ছে একেবারেই বিনামূল্যে। যদিও টেক্সটবুক সলিউশন, অ্যানিমেটেড টিউটোরিয়াল, ইনডেক্ট এক্সপ্লানেশন, অ্যাডভান্সড প্রবলেম সলভিং টেকনিক এবং এড ফ্রী এক্সেস এর মত অতিরিক্ত বেশ কয়েকটি সুবিধা রয়েছে। তবে এর জন্য ব্যবহারকারীকে বার্ষিক কিংবা মাসিক ফটোম্যাথ প্লাস প্ল্যানিং সাবস্ক্রিপশন নিতে হবে।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment