Flipkart UPI 2024: Paytm এর মতো বন্ধ হচ্ছে Google Pay, Phone Pay! এবার ব্যবহার করতে হবে এই UPI?

Share:

Flipkart UPI 2024: বন্ধ হয়ে যেতে চলেছে Google Pay, Phone Pay! বেশ কিছুদিন আগেই আর বি আই এর তরফ থেকে জানানো হয়েছে পেটিএম পেমেন্ট ব্যাংক আর তাদের পরিষেবা দিতে পারবে না। রয়েছে কিছু কারণ। তারপর থেকে ঘটে গিয়েছে একাধিক ঘটনা।

ADVERTISEMENTS

Flipkart launches UPI service Here’s how to use it

এবার এমন এক খবর সামনে আছে যা দেখে অনেকেই মনে করছেন হয়তো Google Pay, Phone Pay এর বাজার এবার শেষ হয়ে যাবে। আসলে ফ্লিপকার্ট আনতে চলেছে তার নিজস্ব UPI। জানা যাচ্ছে ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ইউপিআই (Flipkart UPI 2024) এর সুবিধা পাচ্ছেন।

অ্যান্ড্রয়েডের সঙ্গে সঙ্গে আইওএস ব্যবহারকারীরা কবে ফ্লিপকার্ট ইউপিআই এর সুবিধা পাবেন তা এখনও জানা যায়নি! ফোন পে এবং গুগল পে এর সঙ্গে বিশেষ প্রতিযোগিতায় লিপ্ত হতে পারে ফ্লিপকার্ট ইউপিআই!

কী আশঙ্কা করা হচ্ছে (Flipkart UPI 2024)?

আশঙ্কা করা হচ্ছে ফ্লিপকার্ট ইউপিআই পরিষেবার কারণে google pay এবং ফোনপের মধ্যে ইতিমধ্যেই বেড়ে গিয়েছে তুমুল উত্তেজনা। করোনা লকডাউনের পর থেকে বেড়েছিল ইউপিআই এর ব্যবহার। তারপরেই বাজারের প্রায় ৭০ থেকে ৮০ শতাংশ দখল করে রয়েছে ফোন পেয এবং গুগল পে।

কী সুবিধা পাবেন?

জানা যাচ্ছে যেসব ব্যবহারকারীরা Flipkart UPI 2024 ব্যবহার করবেন তারা পেয়ে যাবেন ক্লাউড ভিত্তিক সুবিধা। এছাড়াও থাকছে ক্যাশব্যাক, সুপার কয়েন, ভাউচারের মতো আকর্ষণীয় সুবিধা ও।

যদি কোনও গ্রাহক flipkart থেকে কেনাকাটা করার সময় Flipkart UPI 2024 এর মাধ্যমে নিজেদের পেমেন্ট করেন তাহলে তিনি পেয়ে যাবেন আরও অতিরিক্ত সুবিধা। বর্তমানে বেশিরভাগ মানুষই অনলাইন কেনাকাটার দিকে ঝুলছেন।

বেড়ে চলেছে ফ্লিপকার্ট আমাজনের মতো বিভিন্ন ই-কমার্স সংস্থার ব্যবহারও। খুব স্বাভাবিকভাবেই ফ্লিপকার্টের যেহেতু নিজস্ব কোন ইউপিআই ছিলনা এতদিন তাই মানুষ নিজেদের পেমেন্ট করার জন্য বেছে নিতেন ফোন পে কিংবা গুগল পের মতো ইউপিআই অ্যাপ গুলোকে। সম্প্রতি ফ্লিপকার্ট ইউপিআই এর সুবিধা নিয়ে আসায় গুগল পেয়ে ফোন পে এর মাথায় আকাশ ভেঙ্গে পড়েছে।

এবারে দেখে নেওয়া যাক কীভাবে ফ্লিপকার্ট ইউপিআই এর মাধ্যমে মানুষ পেমেন্ট করতে পারবেন?

১) প্লে স্টোর থেকে প্রথমে ডাউনলোড করে নিতে হবে flipkart অ্যাপ এর সর্বশেষ সংস্করণটি। তারপর সেটি ইন্সটল করে নিতে হবে নিজের ফোনে।

২) ফ্লিপকার্ট অ্যাপটি খুলে ফ্লিপকার্ট ইউপিআই ব্যানারটি খুঁজে সেখানে আলতো করে প্রেস করলেই চলে আসবে ব্যাংক অ্যাকাউন্ট যোগ করার অপশন।

৩) এখানে ব্যবহারকারী নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট যোগ করলেই ফ্লিপকার্ট ইউপিআই এর সঙ্গে লিঙ্ক করিয়ে নিতে পারবেন। যাচাই করণ প্রক্রিয়া সম্পূর্ণ হলেই সফলভাবে flipkart ইউপিআই এর মাধ্যমে নিজেদের পেমেন্ট করতে পারবেন ব্যবহারকারী।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment