Best LIC Policy 2024: বিরাট সুবিধা দিচ্ছে LIC-র এই 2টি পলিসি, ভবিষ্যতে আর টাকার চিন্তা থাকবে না

Share:

প্রত্যেকটি মানুষ চান নিজের উপার্জিত অর্থ সঠিক জায়গায় বিনিয়োগ করতে। নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত এবং পরিবারের ভবিষ্যৎ সুরক্ষিত রাখার জন্য সঞ্চয় করাাও জরুরি। অনেকে বুঝে উঠতে পারেন না ঠিক কোন খাতে বিনিয়োগ করলে তাদের উপার্জিত অর্থ সুরক্ষিত থাকবে।

ADVERTISEMENTS

Best LIC Policy 2024

এর পাশাপাশি বিভিন্ন জায়গা থেকে উঠে আসে নানা প্রতারণা মূলক ঘটনা, যে কারণে কোনওভাবেই মানুষ নিজের সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেন না। কোথায় তার টাকা বিনিয়োগ করবেন? কীভাবে সম্পূর্ণ নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন এই নিয়ে অনেকেই বর্তমানে দুশ্চিন্তাগ্রস্ত।

চিন্তার কোনও কারণ নেই ভারতীয় বীমা সংস্থা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (Best LIC Policy 2024) অর্থাৎ এলআইসি তরফ থেকে নিয়ে আসা হয়েছে একটি অভিনব স্কিম। যে স্কিমে মানুষ নিজেদের অর্থ নিরাপদে সুরক্ষিত রাখতে পারবেন। আজকের প্রতিবেদনে রইল এল আই সির তরফ থেকে মোট দু’টি উল্লেখযোগ্য পলিসিক কথা।

LIC SIIP পলিসি

এই পলিসি অনুযায়ী বিনিয়োগকারীরা মোট দু’টি সুবিধা উপভোগ করতে পারেন। এই প্ল্যান অনুযায়ী কোনও বিনিয়োগকারী বাজার সংযুক্ত মোটা অংকের টাকা ফেরত পান এর সঙ্গে পান আজীবন বীমার সুরক্ষা। এখানে যদি বিনিয়োগকারীর হঠাৎ কোনও দুর্ঘটনা ঘটে তাহলে তার পরিবারকে কোনও রকম চিন্তা করতে হবে না। কেননা, সঞ্চয়ের সঙ্গে পরিবারের নিশ্চিত নিরাপত্তা প্রদান করা হয় এই পলিসির পক্ষ থেকে।

বৈশিষ্ট্য

বিনিয়োগকারীর ঝুঁকি নেওয়ার ক্ষমতার ওপর ভিত্তি করে চারটি ফান্ডের (Best LIC Policy 2024) মধ্যে একটি ফান্ড নির্বাচন করে নিতে হবে। যদি কোনও বিনিয়োগকারী চান খরচ ছাড়াই ফান্ড পরিবর্তন করতে, তিনি সেটা নির্দ্বিধায় করতে পারেন। ভারতীয় আয়কর আইন আশি সি এবং টেন ডি এর নিয়ম অনুযায়ী এই পলিসিতে রয়েছে কর ছাড়ের বিশেষ সুবিধা।

এই পলিসি সুবিধা ঠিক কী?

বিনিয়োগকারী যদি চায় জরুরি পরিস্থিতিতে উক্ত পলিসি থেকে আংশিক ফান্ড তুলতে তাহলে তিনি সেটা করতে পারবেন। তবে উক্তপলিসির হোল্ডারকে মোট প্রিমিয়ামের ১০৫% ডেথ বেনিফিট প্রদান করা হবে। পলিসির বৈধতা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে পুরো টাকাটাই তিনি ফেরত পেয়ে যাবেন। হঠাৎ যদি কোনও দুর্ঘটনা কারণে পলিসি হোল্ডারের মৃত্যু হয় তাহলে তিনি পাবেন অতিরিক্ত কাভারেজ।

জীবন উমঙ্গ পলিসি

এরপর যে পলিসির কথা বলা হবে তার নাম এলআইসির জীবন উমঙ্গ পলিসি। এই পলিসি অনুযায়ী বিনিয়োগকারী নিশ্চিত রিটার্নের সঙ্গে পেয়ে যাবেন আজীবন বীমা সুরক্ষা। বিনিয়োগকারীদের প্রিমিয়াম প্রদানের সময়সীমা হওয়ার পর মেয়াদ শেষ হওয়া না অবধি প্রদান করা হবে সারভাইভাল বেনিফিটস (Best LIC Policy 2024)।

এই পলিসি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য কী?

এই পলিসিতে (Best LIC Policy 2024) রয়েছে ডেথ বেনিফিটেল সুবিধা। বিনিয়োগকারীদের বেতন থেকে প্রিমিয়াম কেটে নেওয়ার সুবিধাও প্রদান করা হয়ে থাকে এই পলিসিতে। ভারতীয় আয়কর আইন আশি সি এবং টেন ডি নিয়ম অনুযায়ী এই পলিসিতে রয়েছে আইকর ছাড়ের সুবিধা।

এই পলিসির সুবিধা কী?

  • ডেথ বেনিফিট
  • সারভাইভাল বেনিফিট
  • ম্যাচিউরিটি বেনিফিট
  • রাইডার বেনিফিট

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment