BDO Office Recruitment 2024: ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ, কীভাবে করবেন আবেদন? জানুন

Share:

BDO Office Recruitment : সুখবর চাকরিপ্রার্থীদের জন্য। অনেকদিন ধরেই যারা রয়েছেন ভালো চাকরির (BDO Office Recruitment) আশায় কিংবা খুঁজছেন সরকারি চাকরি তাদের জন্যই আজ সুখবর নিয়ে হাজির হয়েছি আমরা। এখন প্রত্যেক মানুষই ঝুঁকছেন সরকারি চাকরির দিকে। কারণ এই চাকরিতে রয়েছে একাধিক।

ADVERTISEMENTS

BDO Office Recruitment in the State

সামনেই লোকসভা নির্বাচন। এই লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে একের পর এক সরকারি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসছে। আজ মূলত যে চাকরির খবর নিয়ে আসা হয়েছে আমাদের পোর্টালের তরফ থেকে তা জেলা লেভেলের বিভিন্ন ব্লক অনুযায়ী তথা বিডিও অফিস রিক্রুটমেন্টের খবর। এই কর্মী নিয়োগ করা হবে রাজ্য সরকারের তরফ থেকে। রাজ্য সরকারের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রকল্প হল কন্যাশ্রী। জানা গিয়েছে, এই প্রকল্পের অধীনেই নিয়োগ করা হবে কর্মী (BDO Office Recruitment)।

কোন পদে নিয়োগ করা হচ্ছে, শিক্ষাগত যোগ্যতা কী, বয়সই বা কত, আবেদন পদ্ধতি কী (BDO Office Recruitment), প্রয়োজনীয় ডকুমেন্টস কী কী লাগবে, কীভাবে সম্পন্ন হবে নিয়োগ প্রক্রিয়া? আজকে সবটাই জানানো হবে আমাদের আজকের এই প্রতিবেদনে।

পদের নাম – জানা যাচ্ছে চাকরিপ্রার্থীদের পশ্চিমবঙ্গের রাজ্য সরকার অধীনস্থ জেলা ভিত্তিক বিডিও পদে ডেটা ম্যানেজমেন্টের জন্য নিয়োগ করা হবে। এই ডেটা এন্ট্রি কাজের জন্য কর্মীদের মাসিক বেতন হবে মাথাপিছু 11,000 টাকা করে। উপযুক্ত পরীক্ষার মাধ্যমেই নিয়োগ করা হবে কর্মী।

শিক্ষাগত যোগ্যতা – বিডিও অফিসে (BDO Office Recruitment) ডেটা ম্যানেজমেন্ট পদের জন্য চাকরি প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করতে হবে। যথাযথ কম্পিউটারের জ্ঞান এবং সার্টিফিকেট থাকতে হবে। আগামী 16ই এপ্রিলের মধ্যে করতে হবে আবেদন।

বয়সসীমা কী হবে?

ইচ্ছুক চাকরিপ্রার্থীদের বয়সসীমা হতে হবে ন্যূনতম 18 এবং সর্বাধিক 37। তপশিলি জাতি এবং তপশিলি উপজাতির জন্য রয়েছে বয়সের বিশেষ ছাড়।

আবেদন পদ্ধতি

অনলাইন এবং অফলাইন দুইভাবেই চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন এই পদের জন্য। অনলাইনে আবেদন করতে হলে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ফরম ফিলাপ করতে হবে। তারপর নিজের কালার ফটো সিগনেচার এবং প্রয়োজনীয় সমস্ত নথি আপলোড করতে হবে। সমস্ত কিছু সাবমিশনের পর ফর্মটি জমা করতে হবে।

যে সমস্ত চাকরিপ্রার্থীরা অফলাইনে আবেদন জানাতে চান তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সম্পূর্ণ ফর্মটি প্রিন্ট আউট বার করে নিতে হবে। বিজ্ঞপ্তিতে চাওয়া সমস্ত নথি অ্যাটাচ করে একটি খামের ভিতর পৌঁছে দিতে হবে সঠিক ঠিকানায়।

প্রয়োজনীয় নথি

  • বয়সের প্রমাণপত্র
  • আধার কার্ড
  • স্নাতকের সার্টিফিকেট
  • কম্পিউটারের সার্টিফিকেট
  • কাস্ট সার্টিফিকেট
  • এক্সপেরিয়েন্স সার্টিফিকেট

এর সঙ্গে অবশ্যই নিজের ফোন নাম্বার ইমেইল আইডি এবং ব্যাংক অ্যাকাউন্ট নম্বরও দিতে হবে।

কীভাবে নিয়োগ করা হবে

মোট তিনটি ধাপে নিয়োগ করা হবে এমনটাই জানা যাচ্ছে। প্রথমে রয়েছে 40 নম্বরে লিখিত পরীক্ষা। তারপর 50 নম্বরের কম্পিউটার পরীক্ষা এবং রয়েছে 10 নম্বরের ইন্টারভিউ। মোট পরীক্ষার মান থাকছে 100 নম্বর।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment