Travel Destination 2024: লাগবে মাত্র 5000 টাকা, অল্প খরচেই ঘুরে আসুন উত্তরবঙ্গের এই 6টি জায়গা থেকে

Share:

Travel Destination 2024: বাঙালি মানেই একটু ঘুরু ঘুরু। যেমন খেতে ভালোবাসে ঠিক তেমন ঘুরতেও ভালোবাসে এই জাতি। চলছে মার্চ মাস। এই মাস শুরু হতে না হতেই নিজের আসল রূপ দেখাতে শুরু করেছে সূর্যি মামা। বেলা যত বাড়ছে ততই গ্রীষ্মের দাবদাহে মানুষকে অতিষ্ঠ করছে আবহাওয়া।

ADVERTISEMENTS

Travel Destination 2024

গরমের হাত থেকে বাঁচতেই দক্ষিণবঙ্গের বাসিন্দারা সবসময় মুখিয়ে থাকেন উত্তরবঙ্গে যাওয়ার জন্য (Travel Destination 2024)। বর্তমানে এই সমস্ত পর্যটন কেন্দ্রে যাওয়ার খরচ বেড়ে গিয়েছে অনেকটাই। আজকের প্রতিবেদনে এমন ছয় জায়গার সন্ধান দেওয়া হবে যেখানে পকেটে কোনরকম টান পড়বে না।

চিন্তার কোনও কারণ নেই দার্জিলিং, কালিংপং কিংবা কার্শিয়াং এর মতো জনবহুল জায়গা নয়। বরং নিজের মনের মানুষের সঙ্গে সময় কাটাতে পারবেন একেবারে নিরিবিলিতে (Travel Destination 2024)। পাহাড়ের কোলে খুঁজে পাবেন জীবনের আসল মানে। পকেটে যদি মাত্র পাঁচ কিংবা ৬০০০ টাকা থাকে তাহলেই ঘুরে আসতে পারবেন এই জায়গা থেকে (Travel Destination 2024)।

পুবুং: সবার প্রথমে যে জায়গার কথা বলব তার নাম পুবুং। জলপাইগুড়ি থেকে মাত্র ৯০ কিলোমিটার দূরে। রয়েছে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার দৃশ্য। উত্তরবঙ্গের অন্যতম আকর্ষণীয় বিষয়ে চা বাগানের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পারবেন এই গ্রামে। এরই সঙ্গে পেয়ে যাবেন অর্কিড। খুব কম খরচে পাবেন হোমস্টেও।

চটকপুর: দার্জিলিং এর পথে অভয়ারণ্যের মধ্যে রয়েছে এই চটকপুর নামক জায়গাটি। এখান থেকে বিখ্যাত টাইগার হিল অনেকটা কাছে। কম খরচে থাকা-খাওয়া থেকে শুরু করে পাবেন হোমস্ট্রে এর মতো জায়গাও।

লুংচু: লাভা থেকে মাত্র ১৫ কিলোমিটার দূরে অবস্থিত এই জায়গা। নেওড়া ভেলি ন্যাশনাল পার্কের মধ্যে এই গ্রামটিকে স্বর্গ বলেও জানেন অনেকে। এপ্রিলের মধ্যে যদি কেউ যেতে পারেন তাহলে উপভোগ করতে পারবেন অপূর্ব সৌন্দর্য।

রামধুরা: নামেই যেন মিশে রয়েছে প্রাকৃতিক সৌন্দর্য। নিউ জলপাইগুড়ি থেকে মাত্র ৮৬ কিলোমিটার দূরে অবস্থিত এই বিশেষ গ্রাম। সারা বছরই থাকে টুকটাক পর্যটকদের আনাগোনা।

পানবুদরা: কালিংপং থেকে পাঁচ হাজার পাঁচশ ফুট উঁচুতে অবস্থিত এই বিশেষ জায়গা। এটা মাস্ট ভিজিট একটা পর্যটন কেন্দ্রও বলতে পারেন। এখানে পেয়ে যাবেন তিস্তা নদীর খুব সুন্দর দৃশ্য। বোনাস হিসাবে পাচ্ছেন সেভকের রেল ব্রিজ এবং করোনেকসনের ব্রিজ।

প্যারেন: ভারত ভুটান সীমান্তের শেষ জনপদে অবস্থিত এই বিশেষ দর্শনীয় স্থান। দূরত্ব শিলিগুড়ি থেকে মাত্র ১১২ কিলোমিটার। এখানে যেতে বেশি টাকা লাগে না। বাকি জায়গার মতো কোথাও home stray নেই এখানে। এখানে থাকার রয়েছে একটা আলাদা অপশন। পশ্চিমবঙ্গের বনদপ্তরে তৈরি একটি কটেজ এটি।

আরও খবর জানতে ফলো করুন আমাদের দৈনিক নিউজ বাংলাকে

Written By Tithi Adak

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment